কক্সবাজারে বিজয়ের মাস উপলক্ষে বিএমএসএফ’র মোমবাতি প্রজ্জ্বলন

কক্সবাজার প্রতিনিধি :: ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বিজয়কে যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে বিএমএসএফ কেন্দ্রীয় কমিটি ১লা ডিসেম্বর থেকে সারা দেশব্যাপী মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী ঘোষণা করে। কর্মসূচী যথাযোগ্য মর্যাদার সাথে পালনের লক্ষ্যে কক্সবাজার জেলা (বিএমএসএফ) এর উদ্যোগে আলোচনা সভা ও মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হয়েছে।
রবিবার (১ ডিসেম্বর) বিকেলে পর্যটন নগরী কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনা‌র প্রাঙ্গ‌নে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কক্সবাজার জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।
কক্সবাজার জেলা বিএমএসএফ’র সহ-সভাপতি মোঃ শহিদুল্লাহর (বাংলা পত্রিকা বিশেষ প্রতিনিধি, কক্সবাজার অফিস) সভাপতিত্বে ও কেন্দ্রীয় সদস্য জেলার সেক্রেটারি জসীম উদ্দীন জিহাদের (গ্লোবাল টিবি কক্সবাজার) সঞ্চালনায় বিএমএসএফ কক্সবাজার জেলার নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।
বক্তারা বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ঘোষিত সারা বাংলাদেশের সাংবাদিকদের প্রাণের ১৪ দফা দাবী মেনে নিয়ে বাস্তবায়ন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি আহবান জানান। সারা বাংলাদেশে সাংবাদিকদের নামে যে সমস্ত মিথ্যা হয়রানিমূলক মামলা দায়ের করা হয়েছে অনতিবিলম্বে প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানিয়েছেন।
পরে কক্সবাজার কেন্দ্রীয় শহিদ মিনারের পাদদেশে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালনের মধ্য দিয়ে ১৯৭১ এ মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা সাংগঠনিক সম্পাদক মোঃ নাজিম উদ্দীন, ইকবাল বাহার চৌং, আরমানুল হক আরমান, আমিনুল ইসলাম সাগর, শাহ নেওয়াজ জিল্লু, দেলোয়ার হোসেন, মোঃ আলম, মোঃ নাছির উদ্দীন, আল মামুন, হেলাল উদ্দিন সাগর, মামুনুল ইসলাম মামুন, নুরল আবছার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*