সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে পিসিআইইউ শিক্ষার্থীদের কর্মশালা অনুষ্ঠিত


আমাদের ডেস্ক::
“মনুষত্ব্যের শিক্ষাটাই চরম শিক্ষা আর সমস্তটাই তার অধীন” এ শ্লোগানকে সামনে রেখে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বিভিন্ন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের বিবিএ ১০ম বি-ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে নগরীর ডিসিহিলে এই কর্মশালার আয়োজন করা হয়। এতে অর্ধ-শতাধিক সুবিধাবঞ্চিত শিশুরা অংশ নেয়। কর্মশালায় শিশুদেরকে শিক্ষা, সামাজিক নৈতিকতা, নীতিকথা, স্বা¯হ্যবিধিসহ বিভিন্ন বিষয় সম্পর্কে ধারণা দেয়া হয়। পিসিআইইউ’র শিক্ষার্থীরা বিভিন্ন প্লাকার্ড হাতে নিয়ে শিশুদেরকে সবাইকে সালাম দেয়া, ভালো মানুষ হওয়া, যদি স্বপ্ন দেখতে পারো তবে তা বাস্তবায়ন করতে পারবে, যে তার পিতা-মাতাকে সম্মান করে তার মৃত্যু নেই,
সৎ উপায়ে উপার্জন করা, পরিবেশ দূষণ না করা, সবার বিপদে এগিয়ে আসা, সকল ধর্মকে শ্রদ্ধা করা, সদা সত্য কথা বলিবে, বিপদের বন্ধু প্রকৃত বন্ধু, সুষম খাদ্য খাওয়া এবং বিশুদ্ধ পানি পান করা, দৈনিক ৭-৮ ঘন্টা ঘুমানো এবং দাঁত বাঁশ করা, পরিষ্কার পরিচ্ছন্ন থাকা, বাথরুম ব্যবহার ও খাবারের আগে সাবান দিয়ে হাত পরিষ্কার করা এবং স্বা¯হ্যই সকল সুখের মূল নিয়ে আলোচনা করেন।
পোর্ট সিটি ভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিয়র লেকচারার আতিকুল রহমান শিশুদের মনোবল বাড়ানো ও সচেতন হওয়ার আহ্বান জানিয়ে কর্মশালায় শিশুদেরকে বিভিন্ন দিক-নির্দেশনা দেন। কর্মশালা শেষে উপস্থিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাবার বিতরন করা হয়। শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন ইমরানুল হক চৌধুরী, আতিকুর রহমান , নাজমুল হোসেন, আবদুল হাকিম, মঈন উদ্দিন, নাঈম উদ্দিন, জাহিদ হোসেন, দুর্জয় বণিক, আলমগীর শাহ, সাকিব শাহ, আকিন চান চাকমা, সাখাওয়াত হোসেন, সৌরভ হায়দার, তনময় চক্রবর্তী, রবিউল হোসেন, আখতারুজ্জামান, মাহফুজ উল্লাহ, তৌসিফ, হাসনাত, জেবিন, লিমন, হাসিন ইশরাক, ফেরদৌস আলম, নুসরাত জাহান, রেবেকা খানম, জোসনা আকতার, শারমিন আক্তার, ফারজানা আকতার, শামিমা আকতার, জবা দত্ত, বিপা দাশ, রুবিনা ইসরাত শাহিন, টুম্পা বণিক, সুনম দাশ, সুফিয়া আকতার, উজ্জয়নী রয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*