বরমা কলেজে “সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা


পটিয়া সংবাদদাতা::
মাদকের ভয়াবহতা, গুজব ও সন্ত্রাস বিরোধী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে “সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক এক আলোচনা সভা ৩ ডিসেম্বর মঙ্গলবার পটিয়া তথ্য অফিসের আয়োজনে চন্দনাইশের বরমা ডিগ্রি কলেজে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার আ. ন. ম. বদরুদ্দোজা। পটিয়া উপজেলা তথ্য অফিসার মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা প্যানেল চেয়ারম্যান সোলাইমান ফারুকী, থানার অফিসার ইনচার্জ (ওসি) কেশব কুমার চক্রবর্তী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক কাজী হাবিবুর রহমান, বরমা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবুল মনছুর মোহাম্মদ হাবীব, উপাধ্যক্ষ আলহাজ্ব ফরিদুল আলম কুতুবী, বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম, সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল ও অধ্যাপিকা সালমা আহসান। অনুষ্ঠান সঞ্চালনা করেন নয়ন বড়ুয়া।
বক্তারা বলেন, মাদক মানব সমাজকে শারীরিক, মানসিক, আর্থিক, পারিবারিক ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত করে। দ্বন্দ্ব ও সংঘাত সৃষ্টি করে। এমনকি অকাল মৃত্যুর দিকে ঠেলে দেয়।
গুজব ও সন্ত্রাস সৃষ্টির মাধ্যমে হুজুগে মানুষগুলোকে উস্কে দিয়ে দেশকে অস্থিতিশীল করতে একটি মহল ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্রকারীরা দেশের মঙ্গল চায় না, তারা রাষ্ট্রদ্রোহী।
মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প বাস্তবায়নের মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য, গড়আয়সহ সামগ্রিক উন্নয়নে দেশ এগিয়ে যাচ্ছে। মানসম্মত শিক্ষা অর্জন এবং মাদক, গুজব ও সন্ত্রাসসহ সকল অপরাধ-দূর্নীতি প্রতিরোধ করতে শিক্ষার্থীদের উদ্যোগী ও আন্তরিক হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*