বাহরাইনে বাংলাদেশ সমাজের উদ্যোগে সংবাদ সম্মেলন


বাহরাইন থেকে মো:স্বপন মজুমদার::
বাহরাইনে বাংলাদেশ সমাজের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় দেশটির রাজধানী
মানামা বাংলাদেশ সমাজের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ সমাজের ভারপ্রাপ্ত সভাপতি জহির উদ্দিন মোহাম্মদ বাবর।
সংবাদ সম্মেলনে সমাজের আগামী দিনের কর্ম পরিকল্পনা তুলে ধরা হয়। আগামী বছর ব্যাপকহারে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকি পালনের মহা পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। বাহরাইনে অবস্থানরত সকল প্রাবাসী বাংলাদেশীদের জন্যে উন্নয়ন মূলক কর্ম কান্ডের পরিধি আরো বাড়ানো যায়। অদক্ষ শ্রমিকদের দক্ষ করে গড়ে তুলতে সহযোগীতাসহ প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
বিপথগামী কিছু সংখ্যক মানুষের অপরাধ প্রবনতা থেকে মুক্তির জন্যে দূতাবাসের সহযোগিতায় কাজ করে যাবে। প্রয়োজনে বিভিন্ন ক্যাম্পে কাউন্সিলিংএর ব্যবস্থা করা হবে। এছাড়া নতুন সদস্য সংগ্রহ করে আগামী বছরের মধ্যে স্বচ্চ নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি উপহার দেয়া হবে।সর্বোপরি পরিবর্তনের মাধ্যমে গণ ও সচেতনামূলক একটি “সমাজ” সৃষ্টি করা হবে।
এ সময় উপস্থিত প্রবাসী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হয়। প্রশ্ন উত্তর পর্বের এক পর্যায়ে বাংলাদেশ সমাজের মুখপাত্র মিসবাহ আহমদ বলেন যারা বাংলাদেশ,বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনায় বিশ্বাসী তাদের জন্যে বাংলাদেশ সমজের দরজা সব সময় উন্মুক্ত থাকবে।
সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সমাজের সহ-সভাপতি মঞ্জুর আহমদ,সাধারণ সম্পাদক এম এ হাশেম,আজীবন সদস্য মোহাম্মদ শাহজাহান সওদাগর, আকতার হোসেন কাঁচা মিয়া,অভিনাশ পাল,দুলাল দাস,আব্দুস ছাত্তার,সোহেল মিয়া। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোস্তফা কামাল,বিঞ্চু পদদেব,আব্দুল মতিন, আবুল বাশার,সেলিম দঁড়ি,কালাম দড়িঁ,নজরুল ইসলাম নাহিদ,আলহাজ্ব আমির হোসেন,রবিউল ইসলাম,আইয়ূব আলী,নুরুন্নবী, নুর কামাল,রুবেল আহম্মেদ,চাঁন মিয়া সহ বাংলাদেশ সমাজের নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত ফজলুল করিম বাবলু সহ প্রতিষ্টাকালীন সকল সদস্যের কথা শ্রদ্ধার সাথে স্বরণ করা হয়েছে। এছাড়া উপস্থিত সকল প্রবাসী সাংবাদিকদের সম্মানার্থে সার্টিফিকেট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*