চট্টগ্রামে ওয়াটার বাস চালু, ভাড়া ৩৫০ টাকা

স্টাফ রিপোর্টার :: নগরের যানজট, ধুলোবালি এড়িয়ে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরমুখী প্লেনের যাত্রীদের সঠিক সময়ে পৌঁছে দিতে চালু হয়েছে ওয়াটার বাস সার্ভিস। জনপ্রতি ৪০০ টাকা থেকে কমিয়ে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা।
সোমবার (৯ ডিসেম্বর) সকাল ৭টায় সদরঘাটের ওয়াটার বাস টার্মিনাল থেকে একজন যাত্রী নিয়ে ২৫ নটিক্যাল মাইল গতিতে ছুটে যায় প্রথম ওয়াটার বাসটি।
সকাল ৮টায় দ্বিতীয় ট্রিপে যাত্রী ছিলেন ২ জন। ১২টা ২৫ মিনিটে তৃতীয় ট্রিপেও যাত্রী ছিলেন ২ জন। বিকেল ৩টা ও সন্ধ্যা ৭টা মিলে প্রতিদিন পাঁচটি ট্রিপ ছাড়বে সদরঘাট থেকে।
এর বিপরীতে পতেঙ্গা থেকে সকাল সাড়ে আটটা, সাড়ে ১১টা, বিকেল ২টা ২৫মিনিট, সাড়ে ৪টা ও রাত সোয়া ৯টায় ছাড়বে ওয়াটার বাস।

ওয়াটার বাস পরিচালনায় নিয়োজিত এসএস ট্রেডিংয়ের অপারেশনাল ম্যানেজার রেজাউল করিম বলেন, প্লেনের যাত্রীদের ৩০ মিনিটের মধ্যে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে দিতে ওয়াটার বাস সার্ভিস চালু করা হয়েছে। রাজপথে যে ধুলোবালি, যানজট তা থেকে বাঁচিয়ে নিরাপদ ও দ্রুততম সময়ের মধ্যে আমরা সদরঘাট থেকে বিমানবন্দর পৌঁছে দিচ্ছি। প্রতিটি এসি ওয়াটার বাসে ২৫ জন বসার ভিআইপি আসন রয়েছে। লাগেজ রাখা, ওয়াইফাই সুবিধা, পতেঙ্গা টার্মিনাল থেকে বিমানবন্দর পর্যন্ত শাটল বাস সব মিলে যাত্রীরা খুশি।
তিনি জানান, ইতোমধ্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংবাদপত্রের সম্পাদক ও সিনিয়র সাংবাদিকসহ বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে ওয়াটার বাসের ট্রায়াল দেওয়া হয়েছে। ২০ মিনিটে সদরঘাট থেকে পতেঙ্গা পৌঁছাতে পারছি আমরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*