বাহরাইনে বিভিন্ন দেশের নাগরিকদের নিয়ে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত


মোঃস্বপন মজুমদার, বাহরাইন::
বাহরাইনে বসবাসরত বিভিন্ন দেশের নাগরিকদের নিয়ে পাসপোর্ট, আবাসন বিষয়ে শান্তি শৃঙ্খলা ও সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে । বাহরাইন ইমিগ্রেশন, এল এম আর এ, শ্রম মন্ত্রণালয়ের সমন্বয়ে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় গত ৩ জানুয়ারি স্থানীয় গুদাইবিয়া ইন্ডিয়ান ক্লাবে এ আয়োজন করে।
এ সময় কর্মকর্তারা বাহরাইনের আইন ও নিয়ম নীতি, অপরাধমূলক কার্যকলাপের ব্যাপারে সচেতন করে অভিবাসীদের অধিকার আদায়ে ও যে কোন সমস্যা সমাধানে আইনি পরামর্শ প্রদান করেন।
বাংলাদেশের পক্ষে, জানানো হয় ‘ফ্যামিলি ভিসা চালু করা, এল এম আর এর অভিযোগ প্রত্যাহার করে ফ্লেক্সি ভিসায় বৈধ হওয়ার সুযোগ দেয়া, বাংলাদেশ ওয়েলফেয়ারের পক্ষ থেকে তাদের মধ্যে (যাদের সামর্থ্য নেই) এমন শ্রমিকদের বিনা মূল্যে ভিসা করে দেয়ার ঘোষণা করেন।
এসময় এলএমআর এর ফি কমানোসহ বেশ কতগুলো দাবি জানালে তারা তা লিখিত আকারে অভিযোগ বক্সে রাখার পরামর্শ দেন এবং তা বিবেচনার জন্য সংশ্লিষ্ট বিভাগে পৌঁছে দেয়ার আশ্বাস দেন।
ইমিগ্রেশনের ইনভেস্টিগেশন এন্ড ফলোআপ কর্মকর্তা মোহাম্মদ বিন আলী আল আমরীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ইমিগ্রেশনের ক্যাপ্টেন ইউছুপ জামাল, নাছার আল ব্লুশী, বাংলাদেশ দূতাবাসের পাবলিক রিলেশনে কর্মরত ও প্রবাসীর পরামর্শক তাজ উদ্দিন সিকান্দার, ইন্ডিয়ান ক্লাবের সভাপতি স্টালিন জোসেফ, সাধারণ সম্পাদক জব এম,এতে উপস্থিত ছিলেন লেপটেন্যান্ট নায়লা ঈসা, বাহরাইন ইমিগ্রেশন পাবলিক রিলেশন স্পেশালিস্ট ফারাজ মবরু ও ডানা পারমারজি, বাংলাদেশিদের মধ্যে বাংলাদেশ দূতাবাসের মোহাম্মদ রুবেল মিয়া, অনুবাদক আশরাফুর রহমান, মোশারফ হোসেন,দেলোয়ার হোসেন, আবুল কাশেম, বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, ওয়েলফেয়ার কমিউনিটি/, ইউথ ক্লাবসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রায় কয়েক শতাদিক বাংলাদেশী সাধারণ প্রবাসী উপস্থিত ছিলেন।
এতে উপস্থিতিদের মাঝে, সচেতনতামূলক লিফলেট ও সেফটি জেকেটসহ হেলমেট বিতরণ করেন বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটি বাহরাইন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*