বাহরাইনে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন উদযাপন ও জন্মশত বার্ষিকীর ক্ষণগণনা শুরু


মোঃস্বপন মজুমদার, বাহরাইন::
যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনার উদ্বোধন এবং বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাহরাইন বাংলাদেশ দূতাবাসের প্রস্তাবনায়,বাহরাইন সরকার কর্তৃক অনুমোদিত সংগঠন বাংলাদেশ সমাজের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সন্ধ্যায় দেশটির রাজধানী মানামা বাংলাদেশ সমাজের কার্যালয়ে বাংলাদেশ সমাজের সভাপতি জহির উদ্দিন মোহাম্মদ বাবরের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক এম এ হাশেমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অ.) কে এম মমিনুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রধান মো. রবিউল ইসলাম ও কাউন্সিলর (শ্রম) শেখ মুহাম্মদ তৌহিদুল ইসলাম। বাহরাইন আওয়ামীলীগের সভাপতি মঞ্জুর আহমেদ, অবিনাশ পাল, দুলাল দাস, মোস্তোফা কামাল,আসিফ,আবুল বাশার, মারুফ হোসেন,চান মিয়া,মোঃরুবেল,বিষ্ণুপদ দেব,আবদুল মতিন,আইয়ুব আলী,আবুল কালাম,শামসুল হক,মো.সোয়েল মিয়া,
নজির আহমেদ,নুরুন নবী আবদুল ছাত্তার সহ সকল নেতৃবৃন্দ ।
আলোচনা সভায় বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অ.) কে এম মমিনুর রহমান বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিক তুলে ধরে রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিকসহ সকল ক্ষেত্রে এই মহান নেতার অবদানের কথা স্মরণ করেন। ঐতিহাসিক ১০ জানুয়ারির তাৎপর্যও তুলে ধরেন। সেই সাথে বাহরাইনে বছরব্যাপী যথাযোগ্য মুজিববর্ষ উদযাপনের সকল প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেন।
তিনি আরো বলেন বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক ও সার্বজনীন আদর্শ বাহরাইন প্রবাসী বাংলাদেশ কমিউনিটি এবং বাহরাইনের সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
চলতি বছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৯ মার্চ পর্যন্ত ‘মুজিব বর্ষ’ ঘোষণা করেছে বাংলাদেশ সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*