বান্দরবানে আগুনে পুড়ে বসত বাড়ি পুড়ে ছাই


নয়ন চক্রবর্তী, বান্দরবান::
বান্দরবান সদরস্থ ওয়াপদা ব্রীজ এলাকায় আগুনে পুড়ে গেছে ২টি বসত ঘর। ক্ষতিগ্রস্থ হয়েছে আরো ২টি বসত ঘর। প্রতিবেশী মোঃ রুবেল পিতাঃআবুল হাশেম জানান, সম্ভবত মকবুলের বাসায় গাড়ির টায়ার দিয়ে ভাত রান্না করার সময় এ আগুনের সুত্রপাত ঘটে । তিনি আরো জানান আগুনে ক্ষতি গ্রস্ত এলাকায় ৪ পরিবারের বসবাস তৎমধ্যে মোঃ মকবুল ও মোঃকবিরের ঘরের ক্ষতির পরিমান সব থেকে বেশি।সর্বসাকুল্যে ক্ষতির পরিমান প্রায় ৪০ লক্ষ টাকার বেশি হতে পারে। তবে কোন মানুষ আগুনে পুড়ে হতাহতের ঘটনা ঘটেনি।
বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা (SSO) শাহাদাদ হোসেন জানান এই মৌসুমে অগ্নি কান্ডের ঘটনা সাধারণত বেশি হয়ে থাকে অন্য মৌসুমের তুলনায়। তবে বান্দরবানে অপরিকল্পিত আবাসায়নের ফলে অগ্নি নির্বাপকের জন্য তেমন কোন পানির ব্যাবস্থা নেই বল্লেই চলে। যার দরুন বেশির ভাগ ক্ষেত্রে আমাদের অগ্নি নির্বাপক কর্ম কান্ডে চরম ভোগান্তিতে পড়তে হয়।
বান্দরবান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত ) আঃ জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে করে জানান অগ্নি কান্ডের সংবাদ শুনে ধ্রুত ঘটনাস্থল পরিদর্শন করি,তবে সর্বশেষ তথ্য পাওয়া পর্যন্ত কোন প্রকার হতাহতের ঘটনা ঘটেনি এবং এই মুহূর্তে সঠিক আগুনে ক্ষতির পরিমান ও বলা যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*