সিঅ্যান্ডএফ এজেন্টদের অবস্থান কর্মসূচি কাস্টম হাউসে

স্টাফ রিপোর্টার :: দেশের সবচেয়ে বড় রাজস্ব আদায়কারী প্রতিষ্ঠান চট্টগ্রাম কাস্টম হাউসে সিঅ্যান্ডএফ এজেন্টরা অবস্থান কর্মসূচি শুরু করেছে।
মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে এ কর্মসূচি শুরু করেন তারা। এর ফলে আমদানি-রফতানির শুল্কায়ন কার্যক্রমে অংশ নিচ্ছেন না সিঅ্যান্ডএফ এজেন্টের কর্মকর্তা-কর্মচারীরাও।
চিটাগাং কাস্টম সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু বলেন, হয়রানি, চট্টগ্রামের আমদানিকারকদের প্রতি বৈষম্যমূলক আচরণ, দুর্নীতিবাজ কর্মকর্তাদের পৃষ্ঠপোষকতা, সিঅ্যান্ডএফ এজেন্ট ও তাদের কর্মচারীদের প্রতি দুর্ব্যবহারের প্রতিবাদে সিএন্ডএফ এজেন্ট ও তাদের কর্মচারীরা কাস্টম হাউস প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি পালন করছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।
সূত্র জানায়, রোববার (১২ জানুয়ারি) চট্টগ্রাম কাস্টমস কমিশনার মোহাম্মদ ফখরুল আলম জাতীয় রাজস্ব বোর্ডে একটি চিঠি দেন। এতে মিথ্যা ঘোষণায় পণ্য আমদানিকারক ও এদের সঙ্গে যোগসাজসে পণ্যের চালান খালাসে জড়িত সিঅ্যান্ডএফ এজেন্টদের বিরুদ্ধে কাস্টমস আইন ১৯৬৯ প্রয়োগ করে লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়। এরপরই অবস্থান কর্মসূচির ঘোষণা আসে সিঅ্যান্ডএফ এজেন্টদের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*