ইউএসটিসির ৩৪ কর্মচারীকে চাকরিচ্যুত করার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার :: ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ইউএসটিসি)’র অধীনে বাংলাদেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসাপতালের ১৯ নার্সসহ মোট ৩৪ জনকে ‘বিনা কারণে’ চাকুরিচ্যুত করার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়টির কর্মচারীরা।
মঙ্গলবার (১২ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সামনে মানববন্ধন করেন তারা।
এ সময় বক্তারা বলেন, করোনার ক্রান্তিলগ্নে এমনিতেই অসহায় অবস্থায় আছেন মানুষ। সেখানে নতুন করে কর্মচারীদের চাকরীচ্যুত করে অমানবিকতার পরিচয় দিয়েছেন ইউএসটিসি কর্তৃপক্ষ।
দফায় দফায় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করার চেষ্টা করলেও কোনো সুফল মেলেনি। চাকরিচ্যুত কর্মচারীদের পুনরায় কর্মস্থলে ফিরিয়ে না আনলে আরও কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে।
মানববন্ধনে ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের সভাপতি মানিক মিয়ার সভাপতিত্বে আরও বক্তব্য দেন বাংলাদেশ লেবার ফেডারেশনের সভাপতি আনোয়ার হোসেন, শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক সিদ্দিক আহমেদ, ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সোলাইমান।
প্রসঙ্গত, গত ৮ এপ্রিল ১৯ জন নার্স এবং ১৫ জন আয়া ও পরিচ্ছন্নকর্মীকে চাকরিচ্যুত করে নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি জারি করে প্রতিষ্ঠানটি। সেই সঙ্গে তাদের ওই মাসের বেতন বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। পরে বেতন ভাতা পরিশোধ করলেও চাকরিচ্যুত করার নির্দেশে অটল থাকে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*