করোনাকালে বেপরোয়া আচরণকে প্রশ্রয় নয়: নাছির

স্টাফ রিপোর্টার :: জীবন ও জীবিকার সমন্বয়ে অর্থনৈতিক চাকা সচল রাখার স্বার্থেই সরকার সাধারণ ছুটি না বাড়িয়ে শিথিলতা ও বেশ কিছু ছাড় দিয়েছে উল্লেখ করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, তার মানে অনিয়ন্ত্রিত বেপরোয়া স্বভাবগত আচরণকে কিছুতেই প্রশ্রয় দেওয়া হবে না।
রোববার (৩১ মে) নগরের বিভিন্ন ওয়ার্ডে কর্মহীন নাগরিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারসামগ্রী তুলে দেওয়ার সময় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।
মেয়র বলেন, পরিস্থিতি বিপদসীমা অতিক্রম করার আগেই যদি সমন্বিত উদ্যোগে সামাল দিতে পারি তা হলে আমরা জয়ী হবো এবং স্বাভাবিক জীবন ফিরে পাবো। জীবন রক্ষায় জীবিকাও প্রয়োজন। তাই জীবিকার জন্য কিছুটা ছাড় দেওয়া হয়েছে।
হোটেল-রেস্তোরাঁগুলোতে শুধু পার্সেল বিক্রির নিদের্শনা দেওয়া হলেও দেখা গেছে অনেকেই তা মানছেন না এবং দোকান খোলা রেখে স্বাস্থ্যবিধি ও শর্ত না মেনে পরিস্থিতিকে ঝুঁকিপূর্ণ করে ফেলছেন। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
এ সময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম ও সহকারী একান্ত সচিব রায়হান ইউসুফ উপস্থিত ছিলেন।
পাদুকা শিল্প শ্রমিক: আন্দরকিল্লা পুরাতন নগর ভবনে ২০০ পাদুকা শ্রমিকের হাতে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী তুলে দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় রবিউল হাসান, আবদুর রাজ্জাক, ইয়াছিন হিরু, জাহাঙ্গীর আলম, মনির হোসেন মনির, শাহজান বাদশা উপস্থিত ছিলেন।
মৎস্য শিকারি জেলে শ্রমিক ইউনিয়ন: নতুন ব্রিজ এলাকায় অবস্থানরত ১৮০ জেলে শ্রমিকের হাতে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণের সময় ইদ্রিস মোল্লা, আহমদ উল্লাহ কালো, উজ্জ্বল বিশ্বাস, নজরুল ইসলাম, এসএম মামুনুর রশিদ মামুন উপস্থিত ছিলেন।
জাতীয় শ্রমিক লীগ: নগরীর বকশির হাট ওয়ার্ড রাজাখালী রোডে শ্রমিক লীগের ৪০০ শ্রমিক পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণকালে কাউন্সিলর নুরুল হক, উমর মিয়া, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ বেলাল, শান্ত দাশ, এসএম মামুনুর রশিদ, মহিউদ্দিন জনি উপস্থিত ছিলেন।
অ্যালুমিনিয়াম দোকান কর্মচারী ও শ্রমিক ইউনিয়ন: মুরাদপুরের মির্জাপুল অ্যালুমিনিয়াম ও ক্রোকারিজ দোকান কর্মচারী ৩৫০ পরিবারের মাঝে এবং অ্যালুমিনিয়াম কারখানা শ্রমিক ইউনিয়নের ৩৮০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণকালে মোহাম্মদ হুমায়ুন কবির, মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ মোস্তফা, মোহাম্মদ নাছির উদ্দীন, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ সোহেল, মীর হোসেন, তপন চক্রবর্তী, নুর ইসলাম বদি উপস্থিত ছিলেন।
বাংলাদেশ নির্মাণ শ্রমিক কর্মচারী ফেডারেশন: রাহাত্তার পুলের বাকলিয়া কমার্শিয়াল সরকারি কলেজে ৪০০ দুস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেওয়ার সময় সংগঠনের সাধারণ সম্পাদক কেএম শহীদ উল্লাহ, আলী আকবর, সালাউদ্দিন, মো. সেলিম মিয়া, ইলিয়াস, কাজল ইসলাম, শহীদুল ইসলাম, জাফর আহমদ, আলাউদ্দিন, এস এম মোক্তার হোসেন লিটন, মুনির উদ্দিন চৌধুরী, সাদ্দাম হোসেন, রাশেদুল হক, মানিক সুজন, শাকিল আরিফ, ইউনুস, রুবেল, আবদুর রাজ্জাক, টিপু দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।
সিএনজি চালক: নগরীর মনসুরাবাদ কর্ণফুলী গার্ডেনে ৬০০ সিএনজি অটোরিকশা চালকের হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন শ্রমিক লীগের উজ্জ্বল বিশ্বাস, নজরুল ইসলাম খোকন, আবদুল মান্নান, মো. মাহফুজ, বিপ্লব প্রকাশ মাটি, রমজান আলী, লিংকন প্রমুখ।
বিভাগীয় ও শাখা প্রধানদের নির্দেশনা
মেয়র চসিকের বিভাগীয় ও শাখা প্রধানদের আন্তরিকতা, সততা ও একনিষ্ঠতার সঙ্গে স্ব স্ব দায়িত্ব পালন করে নগরবাসীর কাঙ্ক্ষিত প্রত্যাশা পূরণের নির্দেশনা দেন।
চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সেবাধর্মী কার্যক্রমের মধ্যে সমন্বয় সাধনের লক্ষ্যে রোববার (৩১ মে) টাইগারপাসের চসিক নগরভবনে তাদের সঙ্গে বৈঠক করে এ নির্দেশনা দেন।
প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মুফিদুল আলম, প্রধান শিক্ষা কমকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীব বসাক, নির্বাহী প্রকোশলী অসীম বড়ুয়া, নির্বাহী প্রকৌশলী কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
বৈঠকে আয়বর্ধক প্রকল্পগুলোর অসম্পূর্ণ কাজ সম্পন্ন করা, ইজারা সংক্রান্ত বিষয়গুলোর ইজারা সম্পাদন, বিগত অর্থবছরের অসম্পূর্ণ কাজের অগ্রগতি পর্যালোচনা, ২০১৯-২০ অর্থবছরে অবকাঠামোগত উন্নয়ন কাজের দরপত্রের বিস্তারিত বিবরণ, রাজস্ব আদায়, কর পুনঃমূল্যায়ন কর্মসূচি, ডোর টু ডোর বর্জ্য ব্যবস্থাপনা এবং স্বাস্থ্য ও শিক্ষা খাতের কার্যক্রমের পর্যালোচনা সহ মন্ত্রণালয়ে প্রেরিত উন্নয়ন কার্যক্রমের বিষয়গুলো আলোচনা ও পর্যালোচনা করা হয়।
মেয়র দায়িত্বশীল প্রত্যেককে নিজ নিজ স্বার্থের ঊর্ধ্বে থেকে নগরবাসীর স্বার্থকে প্রাধান্য দিয়ে মহামারীকালীন শতভাগ সেবা দেওয়ার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*