অনলাইনে ৩ জুনের টিকিট, কালোবাজারিদের মাথায় হাত

স্টাফ রিপোর্টার :: এবার দ্বিতীয় ধাপে ৩ জুনের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। কাউন্টারের পরিবর্তে ৫টি ট্রেনের টিকিট মিলছে শুধু অনলাইনে। এতে কালোবাজারিরা পড়েছে বিপাকে।
রোববার (৩১ মে) প্রথম ধাপের সুবর্ণ, সোনার বাংলা ও উদয়ন এক্সপ্রেস ট্রেন চলাচল করে। এসব ট্রেনের টিকিটও অনলাইনে দেওয়া হয়। ৩ জুন চলবে সু্বর্ণ, সোনার বাংলা, উদয়ন, মেঘনা ও উপকূল এক্সপ্রেস ট্রেন। এসব ট্রেনের টিকিটও অনলাইনে দেওয়া শুরু হয়েছে।
রেলওয়ের কর্মকর্তারা জানান, অনলাইনে টিকিট বিক্রি হওয়ায় দুটি সুবিধা। স্ট্যান্ডিং টিকিট থাকছে না ও কালোবাজারিরা সুবিধা করতে পারবে না। কারণ অনলাইনে টিকিট কাটতে জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন নাম্বার লাগে।
আগে কাউন্টারে টিকিট দেওয়ার সময় একটি সংঘবদ্ধ চক্র লাইনে একাধিক মানুষকে দাঁড় করিয়ে টিকিট কেটে নিতো। কিন্তু এখন সেই সুবিধা পাচ্ছে না তারা।
চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, অনলাইনে টিকিট বিক্রি হওয়ায় প্রায় শতভাগ দুর্নীতিমুক্ত হলো। কারণ কাউন্টারের মাধ্যমে যেভাবে দুর্নীতি করা যায়, তা অনলাইনে সম্ভব নয়।
রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী বলেন, রোববার রাত থেকে ৩ জুনের টিকিট বিক্রি শুরু হয়েছে। এবারও প্রত্যেক ট্রেনে যাত্রী সংখ্যার অর্ধেক টিকিট বিক্রি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*